ভাবছি শুধু ভাবছি,
কোন পথে যাচ্ছি।
পথে জল,পথে বন
পথে চোরা গলি।
বড় ঢেউয়ে সাগর
কাকে কোরবো ভর
সবটাইতো শেখার
জীবনতো একবার
বাকি কাজ ফেলে
বেঁচে থাকা চলে?


পাগল হলে তবে
একা একা গেলে
অল্প কিছু পাবে
বাঁধন নিয়ে ছুটে
ফিরবে খালি হাতে।